আজ শনিবার (২০/০৪/২০২৪) পশ্চিমবঙ্গের জেলাগুলির আজকের আবহাওয়ার রিপোর্ট সংক্রান্ত ম্যাপ |

আজ উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কালিম্পং জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টির তেমন তো কোন সম্ভাবনা নাই, সঙ্গে তাপমাত্রা আকাশ ছোঁয়া থাকবে, অর্থাৎ বেশিরভাগ দক্ষিণবঙ্গের জেলাতেই তাপপ্রবাহ চলবে। তাই আজ কেউই দুপুর বারোটার পর খুবই প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেড়াবেন না। যদিও বাড়ির বাইরে বেড়ান তাহলে সঙ্গে ছাতা এবং জল অবশ্যই রাখবেন।

Photo by mausam.imd.gov.in

আগামীকাল রবিবার (২১/০৪/২০২৪) পশ্চিমবঙ্গের জেলাগুলির আগামীকালের আবহাওয়ার রিপোর্ট সংক্রান্ত ম্যাপ

আগামীকালও উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টির তেমন তো কোন সম্ভাবনা নাই, সঙ্গে তাপমাত্রা আকাশ ছোঁয়া থাকবে, অর্থাৎ বেশিরভাগ দক্ষিণবঙ্গের জেলাতেই তাপপ্রবাহ চলবে।।

Photo by mausam.imd.gov.in

বিদ্র: – ম্যাপে যে সমস্ত জেলাগুলিতে সবুজ রং রয়েছে সেগুলিতে কোন ওয়ার্নিং নেই। দ্বিতীয়ত, যে জেলাগুলি হলুদ রং দেখাচ্ছে, এগুলিকে হালকা বৃষ্টি বা ঝড় বা কুয়াশা ইত্যাদি দেখা দিতে পারে। তৃতীয়ত, যে সমস্ত জেলাগুলি গেরুয়া রঙের রয়েছে সেগুলিতে হালকা থেকে মাঝারি ঝড়-বৃষ্টি বা কুয়াশা, তাপপ্রবাহ বা অন্যান্য কোন সমস্যা দেখা দিতে পারে। চতুর্থ, যে সমস্ত জেলাগুলি লাল রং রয়েছে সেগুলিতে মাঝারি থেকে ভারী ঝড়-বৃষ্টি বা কুয়াশা এবং অন্যান্য কোন প্রাকৃতিক দুর্যোগ দেখা দিতে পারে, যার জন্য অবশ্যই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে।